শিরোনাম
  মধুখালীতে সাংবাদিকদের কাছে নিঃশর্ত ক্ষমা চাইল দাহ মাসি মির কর্তৃপক্ষ       মধুখালীতে খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করে দোয়া।       প্রবাসী সাংবাদিক রঞ্জু আহমেদ – এর বাবার মৃত্যুতে রিপোর্টার্স এসোসিয়েশনসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ       নগর নেতা ডাঃ সাহদাৎ এর মুক্তি দাবী করে আকবর শাহ থানা জাসাস এর প্রতিবাদ সভা।       পটিয়া প্রবাসী ক্লাবের উদ্দ্যেগে ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনালে – হরিনখাইন ক্রিকেট ক্লাবের শিরোফা জয়।       দীর্ঘ ৯বছর পর চালু হয়েছে আরব আমিরাতের ভিসা, টিকেট চড়ামূল্যের কারনে বিপাকে প্রবাসীরা       এ বছর মধুখালীতে বৈশাখী মেলা হচ্ছে না       বার্মিংহামে সহকারী হাইকমিশনার নাজমুল হক,জেদ্দার কনসাল জেনারেল নিযুক্ত।       স্বাধীন বাংলাদেশের পঞ্চাশ বছর তথা সূবর্ণ জয়ন্তী বছর ২০২১।কিছু কথা       বিডি সংবাদ৭১ এর দুবাই প্রতিনিধি হলেন মোহাম্মদ রিয়াদ হোসেন রিমন, বিডি সংবাদ ৭১    

আজ রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০১:৩৫ পূর্বাহ্ন

অসহায় শ্রমজীবি প্রবাসীদের পাশে বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি জেদ্দা

রফিক চৌধুরী সৌদি আরব প্রতিনিধি  ঃ  
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে সারাবিশ্ব মারাত্মক ঝুঁকির মুখে চলছে লকডাউন ও কারফিউ। মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবেও করোনার প্রাদুর্ভাবের কারনে বন্ধ রয়েছে সব ধরনের ব্যবসা ব্যানিজ্য থেকে শুরু করে অফিস আদালত । চলছে লকডাউন ও কারফিউ।

এই অবস্থায় প্রবাসী বাংলাদেশিদের মাঝে আতংকে কাটছে দিন, অসহায় হয়ে পড়েছে প্রবাসী শ্রমজীবি মানুষ গুলো, অনেকেই আছেন চাকরি হারিয়ে বিপদে, নারী শ্রমিক যারা সাপ্লাই কোম্পানিতে আছেন কাজ বন্ধ হওয়ার কারণে তাঁরাও আছেন বিপাকে।

অসহায় বাংলাদেশি প্রবাসী শ্রমজীবি মানুষদের পাশে দাড়িয়েছেন বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি জেদ্দা, তারা সৌদি আরবের আইন মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে ত্রাণ বিতরণ করছে।

রোববার (৫ এপ্রিল) সকালে জেদ্দাস্থ আল বাউয়াদি কেন্দ্রীয় কমিটির কার্যালয়ে শতাধিক শ্রমজীবি প্রবাসীদের মাঝে চাল, ডাল, তেল, আলু, লবণ ও সাবান তুলে দেন বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি জেদ্দার সভাপতি ইসমাইল হোসেন, সাধারণ সম্পাদক আতাউর রহমান ভূঁইয়া। তাদের নেতৃত্বে ত্রাণ বিতরণ কার্যক্রম যতদিন এই ভাইরাসের প্রাদুর্ভাব থাকবে ততদিন এই অসহায় প্রবাসীদের পাশে থাকবেন বলে জানিয়েছেন তাঁরা।

সভাপতি ইসমাইল হোসেন বলেন, আমরা মানুষ মানুষের জন্য, আমরা সবাই প্রবাসী আর আমরা যারা সচ্ছল আছি ও প্রবাসে আওয়ামী সংগঠন করি আমরা সব সময় অসহায় বাংলাদেশি প্রবাসীদের পাশে আছি সহায়তা করছি।

সাধারণ সম্পাদক আতাউর বলেন, মহামারি এই করোনায় প্রবাসে অনেক প্রবাসী এখন অসহায় আমরা চেষ্টা করছি মাত্র তাদের পাশে দাঁড়াতে, আমি প্রবাসে যারা সচ্ছল ও ব্যাবসায়ী আছেন তাদের আহ্বান করব আসুন আমাদের পাশে দাঁড়ান হাতে হাত মিলিয়ে সহযোগিতা করি। তিনি আরও বলেন, আমরা এই কার্যক্রম মাত্র শুরু করেছি বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি জেদ্দা পক্ষ থেকে এইটা চলবে যতদিন না এই মহামারী থেকে উত্তরন হচ্ছি।

সহায়তা পেয়ে অনেক খুশি প্রবাসী নারী শ্রমিক র্মজিনা তিনি বলেন, আমরা সাপ্লাই কোম্পানির মাধ্যমে সৌদি আরবে মাদ্রাসায় ক্লিনারের কাজ করি, করোনা কারণে অনির্দিষ্ট কালের জন্য মাদ্রাসা বন্ধ হয়ে যাওয়ায় আমরা পরেছি বিপাকে, কোম্পানি বেতন অল্প তাও দিচ্ছে দুই মাস পর পর এই অবস্থায় বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে এই সহযোগিতা পেয়ে আমরা অনেক খুশি ।

আরেক প্রবাসী আলমগীর বলেন, আমি দেশ থেকে আসছি আজ দুই মাস, না আছে চাকরি না আছে টাকা, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি জেদ্দা অসহায় প্রবাসীদের সাহায্য করছে শুনে আসলাম এবং সহায়তা পেয়ে আমি অনেক খুশি।

এসময় আরও উপস্থিত ছিলেন সিনিয়র সভাপতি জমশেদ, অর্থ-সম্পাদক শাহা আলম সাফা, দপ্তর সম্পাদক হাসান আলি, প্রচার সম্পাদক আমজাদ হোসেন।

ত্রাণ বিতরণে সহায়তা করেন সংগঠনের সহ-সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন, মনির মির্ধা, আনোয়ার হোসেন, জাহাঙ্গীর হোসেন ,সোহেল কাজী, আব্দুর রাজ্জাক, খলিল, শাকিব , রফিকুল, ফজলুর রহমান, মাসুদ হোসেন, হাজী মহসিন, শাহজালাল মাস্টার, মহিউদ্দিন, জসীমউদ্দীন, মোখলেছুর রহমান সহ প্রমুখ ।

 
 
 

আরও পড়ুন

মধুখালীতে সাংবাদিকদের কাছে নিঃশর্ত ক্ষমা চাইল দাহ মাসি মির কর্তৃপক্ষ

মধুখালীতে খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করে দোয়া।

প্রবাসী সাংবাদিক রঞ্জু আহমেদ – এর বাবার মৃত্যুতে রিপোর্টার্স এসোসিয়েশনসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

নগর নেতা ডাঃ সাহদাৎ এর মুক্তি দাবী করে আকবর শাহ থানা জাসাস এর প্রতিবাদ সভা।

পটিয়া প্রবাসী ক্লাবের উদ্দ্যেগে ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনালে – হরিনখাইন ক্রিকেট ক্লাবের শিরোফা জয়।

দীর্ঘ ৯বছর পর চালু হয়েছে আরব আমিরাতের ভিসা, টিকেট চড়ামূল্যের কারনে বিপাকে প্রবাসীরা

এ বছর মধুখালীতে বৈশাখী মেলা হচ্ছে না

বার্মিংহামে সহকারী হাইকমিশনার নাজমুল হক,জেদ্দার কনসাল জেনারেল নিযুক্ত।

স্বাধীন বাংলাদেশের পঞ্চাশ বছর তথা সূবর্ণ জয়ন্তী বছর ২০২১।কিছু কথা

বিডি সংবাদ৭১ এর দুবাই প্রতিনিধি হলেন মোহাম্মদ রিয়াদ হোসেন রিমন, বিডি সংবাদ ৭১

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

চট্টগ্রাম শহরের একটি বিশেষ দোকান! “পীতাম্বর শাহ”, ৩৩২ নং, বক্সির হাট, চট্টগ্রাম

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares